Tuesday, November 26, 2013

LCC (Leaf Colour Chart) কি ?

এলসিসি Leaf Colour Chart হল সাধারন ভাবে ব্যবহার জগ্য একটি কারিগরি পদ্ধতি। যার মাধ্যমে জমিতে ইউরিয়া সার প্রয়োজন আছে কিনা তা পাতার রং পরীক্ষা করে দেখে সিদ্ধান্ত নেওয়া যায়। এটি প্লাস্টিক দিয়ে বানানো হয়। এটাতে হালকা হলুদ সবুজ থেকে ক্রমানুসারে গাঁড় সবুজ রং এর চারটি স্ট্রিপ আছে। স্ট্রিপের সাহায্য ধান গাছের পাতার রং মিলিয়ে ধানের জমিতে ইউরিয়া দেওয়ার সঠিক সময় নির্ণয় করা যায়। এ সম্পর্কে আরও বিস্তারিত জানতে এই লিঙ্কে যেতে পারেন। ক্লিক করুন লিঙ্ক ১ লিঙ্ক ২

রিলেটেড পোস্ট

 

আমার সাথে যোগাযোগ

আমি আরিফুল ইসলাম আরিফ কৃষি ডিপ্লোমা করেছি গাইবান্ধা কৃষি প্রশিক্ষণ ইন্সটিটিউট থেকে। আমি একজন শখের ব্লগার। আমার জন্য দোয়া করবেন এবং আমাকে পরামর্শ দিনআপনারা কেউ যদি লেখা লেখি করতে চান বা ব্লগ তৈরী বিষয়ে সাহায্যের জন্য যোগাযোগ করুন.. মোবাইল-০১৮২৭৬৫২১০৩, ইমেইল- arifagri121@gmail.com